আমার ব্লগ তালিকা

শনিবার, ১১ জুলাই, ২০১৫

খোলা চিঠি


*******
খোলা চিঠি
*******

নাস্তিক ও মুরতাদ বিরোধী আন্দোলনের অকুতোভয় সৈনিক উলামা হযরাতদের উদ্দেশ্যে আমার দুটি কথাঃ

হুজুরদের বুঝা উচিত্‍ যে, তাদের জুতার অনকে দাম। তাদের জুতায় নাস্তিক মুরতাদদের ইজ্জত বাড়ে বৈ কমে না।

হুজুরদের বুঝা উচিত্‍ যে, তাদের ব্যানারগুলোর অনেক দাম। তাদের ব্যানারগুলো নাস্তিক মুরতাদদের প্রচার ও প্রশিদ্ধি বৈ আর কিছুই করেনা।

হুজুরদের বুঝা উচিত্‍ যে, সময় ও প্রেক্ষাপট বিবেচনায় বর্তমানে ব্যানার, পতাকা আর ফেস্টুনের চেয়ে সেগুলোর নিন্মাংশের বাঁশটাই কার্যকর। উপরের কাগজ আর ছেঁড়াকাপড়গুলো নাস্তিক মুরতাদদের পরিচিতি প্রসার বৈ আর কোন কাজেই আসছেনা।

নাস্তিকদের আবার জাত-ধর্ম আর ইজ্জতের পরোয়া আছে নাকি? এতো জুতা খেয়েও মুরতাদ লতিফ কাজ্জাবীর ইজ্জত বাড়লো বৈ কমলো কোথায়? ভ্রাম্যমান পতিতা মুরতাদ তাসলিমা দেশ থেকে উত্‍খাত হয়ে তার কাস্টমারই বরং বেড়েছে। ভেবে দেখেছেন?

আসলে এ বিচ্ছৃংখল বিশ্বে নাস্তিকতার নাম যখন মুক্তমনা ও বিজ্ঞান সেখানে সব মুক্তমনারাই চায় মুরতাদ হয়ে নাস্তিক সেঁজে এ বিচ্ছৃংখল বিশ্বে তার পরিচিতি ও প্রশিদ্ধি বাড়াতে। বরং এটাই তারা তাদের  ইজ্জতের পথ মনে করে।
তারা ভাবে গুটিকয়েক মুসলমানের নিকট বেইজ্জতি হয়েও যদি সারাবিশ্বে পরিচিতি বাড়ানো যায় তাতে মন্দ কিসে?
ওদেরতো আর পরকালে বিশ্বাস নেই। আবার একালেও তারা ভিনদেশী বা স্বদেশীয় উভয়ভাবেই মদদপ্রাপ্ত। তারা যেন কোন আইনে শৃংখলিত নয়। যা খুশি তাই বলো। যা খুশি তাই করো।

কিসের আন্দোলন আর কিসের পরোয়া? সরকারই যখন নাস্তিক কিংবা মুরতাদ? অবান্তর বল্লাম কি?

এইযে ওদের মদদপ্রাপ্ত বেপরোয়া চলন, যাতে নেই কোন আইন ও বিচারের ভয় সেখানে একটা মুরতাদ নাস্তিকের শেকড় দিয়ে আরেকটা মুরতাদ নাস্তিক গজাবে এটাই স্বাভাবিক। আগাছা পরিস্কার না করলে আগাছা বাড়তেই থাকবে এটাইতো সত্য।

সম্প্রতি নাস্তিকবিশ্বে মুরতাদ লতিফ কাজ্জাবীর পরিচিতি ও প্রশিদ্ধি বেশ তুঙ্গে। নাস্তিকদের মদদপুষ্ট মুরতাদ লতিফের এদেশে বিচার হয়নি। ফলে  প্রকারান্তরে সে সফল। মাঝে পড়ে হুজুরদের ব্যানার ফেস্টুন আর ইজ্জতের জুতা মুরতাদ লতিফের পরিচিতি আর প্রশিদ্ধি বাড়াতেই থাকলো বহুগুনে। এছাড়া আর কি কাজে আসলো হুজুরগণ! তাইতো লতিফ আজ বেশ খুশি।

আর হ্যাঁ, তাইতো তাসলিমা আর লতিফ মার্কা মুরতাদ নাস্তিকদের শেকড় থেকে আঃ গাফ্ফার নামক নতুন মুরতাদ নাস্তিকদের সফল আবির্ভাব হচ্ছে এদেশে।  আরো কত হবে তা কে জানে?

হুজুরদের কাজকি শুধু মিছিল মিটিং করে জনসমুদ্র প্রদর্শণে সীমাবদ্ধ? হুজুরদের ঈমানী দায়ীত্ব কি শুধু রাজপথ গরম করা শ্লোগান দিয়ে প্রতিবাদ জানানো? হুজুররা কার নিকট দাবী জানাচ্ছে? মুরতাদ নাস্তিকদের বিচার কার্যকর করা কার দাযীত্ব? সরকারের?
আচ্ছা সরকারই যদি মুরতাদ কিংবা নাস্তিক হয় তবে?

আমি শুধু এতটুকু বলতে চাই যে, হুজুরদের বুঝা উচিত্‍ তাদের ব্যানার, তাদের পোস্টার-ফেস্টুন, তাদের শ্লোগান বক্তৃতা বিবৃতি, এমনকি তাদের জুতাজোড়াও অনেক দামী। আর যেন এগুলো দিয়ে কোন মুরতাদ নাস্তিক উপকৃত না হয়।

তবে?

আসুন, আপাতত হাতে ধরা পত

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন